স্বামীর বিরুদ্ধে যৌতুক ও নির্যাতনের মামলা অতিরিক্ত পিপির

0
24
স্বামীর বিরুদ্ধে যৌতুক ও নির্যাতনের মামলা অতিরিক্ত পিপির

নিজস্ব সংবাদদাতা : পুলিশ কর্মকর্তা স্বামীর বিরুদ্ধে ৫০ লাখ টাকা যৌতুক দাবি ও মারধরের অভিযোগ এনে মামলা করেছেন নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের অতিরিক্ত পিপি জাসমিন আহমেদ। সোমবার নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে তিনি মামলাটি করেন। মামলায় জাসমিনের স্বামী আবু নকিবকে প্রধান আসামি করে আরও চারজনকে আসামি করা হয়েছে। তারা হলেন- নকিবের ভাই আবু নাছের, বোন জুবরিয়া বেগম, অপর ভাই আবু নোমান সজল তার স্ত্রী শিরিন আক্তার হিরা।

মামলায় জাসমিন আহমেদ অভিযোগ করেন, ২০০৭ সালের ১৪ মে আবু নকিবের সঙ্গে ১০ লাখ এক হাজার টাকা দেনমোহরে জাসমিনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই ৫০ লাখ টাকা যৌতুকের জন্য প্রায়ই জাসমিনকে নির্যাতন করতো স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন। কিন্তু জাসমিন সামাজিক মর্যাদার কারণে বিষয়গুলো গোপন রাখেন।

মামলায় আরও উল্লেখ করা হয়, জাসমিনের স্বামী আবু নকিব হঠাৎ লম্বা দাড়ি ও চালচলন পরিবর্তন করে ইসলামী লেবাস ধারণ করে উগ্র মৌলবাদী সংগঠনে জড়িয়ে পড়েন। ইসলামের অনেক অপব্যাখা দিয়ে জাসমিনকে তার দলে নেয়ার চেষ্টা করেন। এছাড়া জাসমিনকে প্রায়ই হত্যার চেষ্টা করতেন। এর মধ্যে মোটরসাইকেল থেকে একবার ফেলে ও প্রায়ই ঘুমের মধ্যে হঠাৎ গলা টিপে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যার চেষ্টা করতেন। তাছাড়া আবু নকিব কোমরের বেল্ট ও পায়ের বুট জুতা দিয়ে জাসমিনকে নির্যাতন করেন। এছাড়াও আবু নকিব গোপনে ইতিমধ্যে দুটি বিয়ে ও আরও বিয়ে করবে বলেও জাসমিনকে জানান। সম্প্রতি জাসমিনকে মারধর করে আবু নকিব পাঁচ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার লুটে নেয়।

নারায়ণগঞ্জ জেলা আদালতের অতিরিক্ত পিপি জাসমিন আহমেদ মামলা দায়েরের বিষয়টি স্বীকার করলেও আপাতত এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। সময়মত বিষয়গুলো সাংবাদিকদের জানাবেন বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............