হোয়াটসঅ্যাপ স্টিকারে থাকবে আপনার ছবি! জেনে নিন কীভাবে…

0
142
হোয়াটসঅ্যাপ স্টিকারে থাকবে আপনার ছবি! জেনে নিন কীভাবে...

অনলাইন ডেস্ক : গোটা বিশ্বে এই মুহূর্তে প্রায় ১৫০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। এর মধ্যে ভারতেই প্রায় ২৫ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ-এর সঙ্গে যুক্ত। আর সবার জন্যই সুখবর দিচ্ছে হোয়াটসঅ্যাপ। এখনও জিফ ফাইল বা ইমোজি পাঠাতেই অভ্যস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। এ বার এর সঙ্গে যুক্ত হল নতুন ফিচার। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন নিজের ছবি দিয়েই স্টিকার বানাতে পারবেন। আর সেটা টেক্সট করতে পারবেন।

সম্প্রতি সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপ-এর আপডেটেড ভার্সানে নিজের ছবিকেই স্টিকার হিসেবে ব্যবহার করে এ বার একাধিক ‘ফিলিংস’ পাঠাতে পারবেন ব্যবহারকারীরা। এই বিশেষ ফিচার ব্যবহারের জন্য প্রয়োজন অন্তত ২.১৮ ভার্সানের হোয়াটসঅ্যাপ। না হলে আপডেট করিয়ে নিতে হবে। এ বার যে অভিব্যক্তিতে স্টিকার পাঠাতে চাইছেন, সেই ভঙ্গিতে ছবি তুলুন।

এ বার ওই ছবিটিকে পিএনজি ফাইল ফরম্যাট-এ বদলে ফেলুন কোনও অ্যাপ ডাউনলোড করে। হোয়াটসঅ্যাপ শুধু মাত্র পিএনজি ছবিই সাপোর্ট করে। তাই ছবিটিকে পিএনজি ফর্ম্যাটে সেভ করুন। এর পর ওই পিএনজি ছবিটি বেছে নিন, যে ছবিটি দিয়ে স্টিকার বানাতে চাইছেন। ব্যস, আপনার ছবি দিয়ে তৈরি হয়ে গেল আপনার পছন্দের স্টিকার। এই ভাবে কমপক্ষে তিনটি বিভিন্ন মুডের স্টিকার বানিয়ে ফেলুন। কারণ, হোয়াটসঅ্যাপ-এ স্টিকার অ্যাড করার অপশন পাওয়া যায় না।

তিনটি স্টিকার তৈরি করা হয়ে গেলে গুগল প্লে স্টোর থেকে ‘পার্সোনাল স্টিকার ফর হোয়াটসঅ্যাপ’ নামের অ্যাপ ডাউনলোড করুন এবং বেছে নিন আপনার পার্সোনালাইজড স্টিকার।

এ বার যেখানে পার্সোনাল স্টিকারগুলি দেখতে পাবেন, তার পাশেই অ্যাড বাটন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে ফের অ্যাড অপশন আসবে। এখানে ক্লিক করলেই কেল্লা ফতে! এ বার যাঁকে পাঠাতে চান, তার চ্যাট উইন্ডো খুলে স্টিকার আইকন থেকে পছন্দমতো স্টিকার সিলেক্ট করুন আর পাঠিয়ে দিন।-জি নিউজ

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............