১৯ জানুয়ারি সোহরাওয়ার্দীতে আ’লীগের মহাসমাবেশ

0
46
১৯ জানুয়ারি সোহরাওয়ার্দীতে আ'লীগের মহাসমাবেশ

শব্দপাতা ডেস্ক : আগামী ১৯ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপলক্ষে হতে যাওয়া এ মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯ জানুয়ারি শনিবার বেলা আড়াইটায় আওয়ামী লীগের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এতে আরও বলা হয়, শনিবার (৫ জানুয়ারি) বেলা ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন ওবায়দুল কাদের।

১৯ জানুয়ারির মহাসমাবেশকে সর্বাত্মকভাবে সফল করার লক্ষ্যে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থকসহ সবার প্রতি আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। এতে মহাজোটের শরিকদের মধ্যে আওয়ামী লীগ ২৫৬টি এবং জাতীয় পার্টি পেয়েছে ২২টি আসন।

এছাড়া ওয়ার্কার্স পার্টি তিনটি, জাসদ দুটি, বিকল্পধারা দুটি এবং বাংলাদেশ জাসদ, তরীকত ফেডারেশন ও জাতীয় পার্টি (জেপি) একটি করে আসন পায় নির্বাচনে। আর বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টে বিএনপি পাঁচটি, গণফোরাম দুটি ও স্বতন্ত্র প্রার্থীরা পায় তিনটি আসন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের পর পহেলা জানুয়ারি নির্বাচিত ২৯৮ জনের নাম-পরিচয়সহ গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার জাতীয় সংসদে শপথ নেন ২৮৯ জন সাংসদ।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............