২০ টাকায় ৮ পদের খাবার!

২০ টাকায় ৮ পদের খাবার!

অনলাইন ডেস্ক : মাত্র ২০ টাকায় ৮ পদের খাবার! শুনতে অবাক লাগলেও এটিই সত্য। এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে খুব পরিচিত নাম ‘সিস্টেম’। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজার সংলগ্ন হোটেল মাদারীপুরে পাওয়া যায় এ খাবার। এদিকে কেউ শখের বশে খায় সিস্টেম, আবার কেউ খায় পকেটের দিকে তাকিয়ে। বেলা ১১টা থেকে রাত ১২টা পর্যন্ত প্রতিদিন পাওয়া যায় এই খাবার। প্রতিদিন খাবারের জন্য ভীড় জমে হোটেলটিতে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সবার মুখে মুখে শোনা যায় সিস্টেমের গুণগান। ডাল-ভাত, ডিম, আলুভর্তা, ডালভর্তা, সিমভর্তা, আলুভাজা, বেগুনভাজা ও বাঁধাকপিভাজা একত্রে সাজিয়ে নাম দেয়া হয়েছে ‘সিস্টেম’। আর এই আট পদের খাবারের দাম মাত্র ২০ টাকা।

তাছাড়া প্রায় ২০ বছর থেকে অন্য খাবারের সাথে সিস্টেম বিক্রি করছেন বলে জানান হোটেলের মালিক মানিক মিয়া। তিনি ক্যাম্পাসের সবার কাছে ‘চাচা’ নামে পরিচিত।

এ ব্যাপারে জানতে চাইলে মানিক মিয়া হাসতে হাসতে বলেন, ‘ভার্সিটির অনেক ছেইলে-পুলে শিক্ষক হয়া গেছে, অনেকে ম্যালা টেকা বেতনের চাকরি করে। কিন্তু যহন দেখা হইলেই কয়, চাচা খবর কী? তহন মনডা খুশিতে ভইরে যায়।’

জানা যায়, শুরুতে সিস্টেমের দাম ছিলো ছয় টাকা। এখন সবকিছুর দাম বাড়াতে ২০টাকায় এসে দাম ঠেকেছে বলে জানান তিনি। তবে দাম কম হলেও খাবারের মান বিশ্ববিদ্যালয়ের অন্য হোটেলগুলোর তুলনায় যথেষ্ট ভালো বলে জানান হোটেলে খেতে আসা শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য লিখুন............