৫৭ ধারায় খুলনার সাংবাদিক ইভা ও তার স্বামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

শব্দপাতা.কম, নিজস্ব সংবাদদাতা : খুলনার সাহসী সাংবাদিক ইশরাত জাহান ইভা এবং তার স্বামী সাংবাদিক শেখ রানার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত।

২২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্টাইব্যুনালের বিচারক মো. সাইফুল ইসলাম সাংবাদিক দম্পতির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

এ ব্যাপারে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন জানান, যখন খুলনার আদালত থেকে মামলাটি বিচারের জন্য ঢাকা সাইবার ট্টাইব্যুনালে পাঠানো হয়। ঠিক তখন আদালত মামলার নথিটি গ্রহণ করেন এবং আসামীদের অনুপস্থিতিতে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

তিনি আরও জানান, আগামী সপ্তাহে জামিনের জন্য আদালতে আবেদন করা হবে। আইনী লড়াইয়ের মাধ্যমে সাংবাদিক দম্পতিকে মুক্ত করে প্রকাশিত সংবাদের সত্যতা প্রমান করা হবে।

উল্লেখ্য, গত বছর খুলনার কন্ঠ পত্রিকাসহ বিভিন্ন মিডিয়ায় ভুমিদস্যু তকদির হোসেন বাবুর বিরুদ্ধে খবর প্রকাশিত হয়। এরই ধারাবাহিকতায় ভুমিদস্যু বাবু খুলনার আদালতে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার ওই সাংবাদিক দম্পতির বিরুদ্ধে মামলাটি দায়ের করে। মামলা তদন্তকারী কর্মকর্তা আদালতে একটি চার্জশীট দাখিল করেন। সম্প্রতি মামলাটি খুলনা থেকে ঢাকায় বিচারের জন্য প্রেরণ করা হয়।

এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটি সাংবাদিক দম্পতির বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ এবং মানববন্ধন অব্যাহত রেখেছে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............