অনলাইন ডেস্কঃ তুষার অপু
আপডেট: ১১ অক্টোবর ২০১৮

বাংলাদেশের প্রেক্ষাগৃহে ১৯ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘দেবী’। এরপর দেশের বাইরের দর্শক ‘দেবী’ প্রথম দেখতে পাবেন অস্ট্রেলিয়ায়। জানা গেছে, আগামী ১০ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরের প্রেক্ষাগৃহে ছবিটির প্রদর্শনী হবে। শুরুতেই দেখা যাবে সিডনিতে। সিডনির অবার্নের রিডিং সিনেমায় ১০ নভেম্বর বেলা তিনটায় এবং ১১ নভেম্বর সন্ধ্যা ছয়টায় প্রদর্শিত হবে ‘দেবী’। এরপর ১৭ নভেম্বর সিডনির ইস্ট গার্ডেন সন্ধ্যা ছয়টায় এবং পার্থের ক্যারোসেলের হোয়াটস সিনেমা হলে বেলা তিনটায়, ১৮ নভেম্বর অ্যাডিলেডের ওয়ালিস সিনেমায় সন্ধ্যা ছয়টায় দেখা যাবে ‘দেবী’ সিনেমাটি।

‘দেবী’ ছবির পরিচালক অনম বিশ্বাস বাংলাদেশ থেকে টেলিফোনে বলেন, ‘যাঁরা হ‌ুমায়ূন আহমেদের “দেবী” উপন্যাস পড়েছেন, কিংবা মিসির আলি চরিত্রটিকে চেনেন, তাঁদের কাছে “দেবী” সিনেমার ঘটনাপ্রবাহ চেনা চেনা মনে হতেই পারে। তবে এর দৃশ্যায়নে রয়েছে ভিন্ন মাত্রা। আশা করছি দর্শক উপন্যাসের মতোই “দেবী” সিনেমাটিকেও ভালোবাসবেন।’

‘দেবী’ ছবির নায়িকা জয়া আহসান বাংলাদেশ থেকে ফোনে বলেছেন, ‘আশা করছি ছবিটি প্রবাসীদেরও অন্য রকম আনন্দ দেবে।’ তিনি অস্ট্রেলিয়াপ্রবাসীদের পরিবার আর বন্ধুদের নিয়ে ‘দেবী’ ছবিটি দেখার আমন্ত্রণ জানান।

এসেছে ‘দেবী’ ছবির পোস্টার

অস্ট্রেলিয়ার ‘দেবী’ ছবির পরিবেশক বঙ্গজ ফিল্মসের অন্যতম কর্ণধার তানিম মান্নান বলেন, ‘আমি নিজে হ‌ুমায়ূন আহমেদের বড় ভক্ত। অস্ট্রেলিয়ার অনেক প্রবাসী বাংলাদেশি তাঁকে ভালোবাসেন। তাঁর লেখার ভক্ত। আর তাঁর লেখা উপন্যাসে নির্মিত সিনেমা দূর পরবাসে থাকার জন্য হাতছাড়া হোক, তা আমরা চাই না। তাই এই আয়োজন।’

আর মাত্র কয়েক দিন পর দেখা মিলবে হ‌ুমায়ূন আহমেদ সৃষ্ট চরিত্র ‘মিসির আলি’র সঙ্গে। ছবিটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস। ছবিতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এ ছাড়া রানু চরিত্রে জয়া আহসান, নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ আর এবং আহমেদ সাবেত চরিত্রে দেখা যাবে ইরেশ যাকেরকে। বাংলাদেশ ও ভারতের বাংলা ছবির জনপ্রিয় তারকা জয়া আহসান এই ছবির প্রযোজক। ছবিটি তৈরি করেছে তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান সি-তে সিনেমা। ছবিটি তৈরির জন্য তিনি সরকারি অনুদানও পেয়েছেন।

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here